খুলনা, বাংলাদেশ | ১ আশ্বিন, ১৪৩১ | ১৬ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু
  সাংবাদিক শ্যামল দত্ত, মোজাম্মেল বাবু ও মাহবুবুর রহমান আটক
  আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোল, যা বললেন রোনালদো

ক্রীড়া প্রতিবেদক

মঞ্চটা প্রস্তুতই ছিল। সৌদি প্রো লিগে আল নাসরের হয়ে সর্বশেষ ম্যাচে ৮৯৯ নম্বর গোলটা করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গতকাল রাতে উয়েফা নেশনস লিগের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করে রোনালদো পৌঁছে গেলেন কাঙ্ক্ষিত সেই মাইলফলকে। পর্তুগিজ সুপারস্টার এখন ৯০০ গোলের মালিক। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে অফিশিয়াল ম্যাচে এই কীর্তি গড়লেন রোনালদো।

নেশনস লিগে পর্তুগাল খেলতে নেমেছিল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে ২-১ গোলে জিতল রোনালদোর দল। ম্যাচে ৩৪ মিনিটের মাথায় গোল করেন সিআরসেভেন। শেষ পাঁচ ম্যাচে পর্তুগালের হয়ে গোল করতে পারেননি তিনি। বৃহস্পতিবার রাতে নুনো মেন্ডেসের ক্রস থেকে ভলিতে গোল করেন ৩৯ বছরের রোনালদো।

সাধারণত গোল করলে রোনালদোকে দেখা যায় বিশেষ এক ভঙ্গিতে উৎসব করতে। যা ‘সিউ’ বলে পরিচিত। কিন্তু ৯০০ তম গোল করে রোনালদো মুখ ঢেকে হাঁটু মুড়ে বসে পড়েন। সবুজ ঘাসে মাথা ছুঁইয়ে রাখেন কিছুক্ষণ। আবেগ ফুটে উঠছিল তার প্রতিক্রিয়াতেই।

ক্যারিয়ারের এই মাইলফলকে পৌঁছে রোনালদো বলেন, ‘আমার কাছে এই গোলটা খুবই বিশেষ একটা মুহূর্ত। অনেক দিন ধরে এই মাইলফলক ছোঁয়ার অপেক্ষা করছিলাম। জানতাম এক দিন পৌঁছে যাব। আমি জানতাম খেলা চালিয়ে গেলে খুব স্বাভাবিকভাবেই এই মাইলফলকে পৌঁছাতে পারব।’

৯০০ ছোঁয়ার পর থেকে এবার নতুন ‘কাউন্ট ডাউন’ শুরু হবে তার। কয়েক দিন আগে নিজের ইউটিউব চ্যানেলে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক সতীর্থ রিও ফার্ডিনান্ডের সঙ্গে সাক্ষাৎকারে রোনালদো বলেন, ১ হাজার গোল করতে চান তিনি। ম্যাচের পর সামাজিক মাধ্যমে নিজের কিছু গোলের সংকলনের ভিডিও পোস্ট করে তিনি সেই বার্তাও দিয়ে রাখেন ক্যাপশনে, ‘এমন কিছুর স্বপ্ন দেখেছিলাম এবং আমার আরও অনেক স্বপ্ন আছে। সবাইকে ধন্যবাদ।’

দেশের জার্সিতে ছাড়াও খেলেছেন স্পোর্টিং লিসবন, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্তাসের হয়ে খেলেছেন। এখন রোনালদো খেলেন সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে। সব দল মিলিয়ে তিনি ৯০০টি গোলের কীর্তি গড়লেন।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!